অনলাইন ইনকাম

২০২৪ সালে গুগল থেকে ইনকাম করার সবচেয়ে সহজ উপায়- কিভাবে গুগল থেকে আয় করবো?

সুপ্রিয় পাঠক বৃন্দ আমাদের ওয়েবসাইটের উক্ত পোস্টে আপনাদেরকে স্বাগতম। আজকে আমাদের উক্ত পোস্টের  মাধ্যমে আমরা আপনাদেরকে ২০২৪ সালে কিভাবে খুব সহজ উপায়ে গুগলের মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন এবং এর বিভিন্ন ভাবসহ সম্পর্কে আলোচনা করার মাধ্যমে জানাচ্ছি। 

বর্তমান সময়ে প্রযুক্তির আধুনিকায়নের ফলে ঘরে বসে একজন ব্যক্তি অনলাইন থেকে ইনকাম করতে পারেন। এক্ষেত্রে একজন ব্যক্তিকে ২০২৪ সালের গুগলের নিয়ম অনুযায়ী কিভাবে অনলাইন থেকে খুব সহজে ইনকাম করা যায় তা সম্পর্কে জানার প্রয়োজন। 

পাশাপাশি বিভিন্ন ওয়েবসাইট কিংবা মাধ্যমকে ব্যবহার করে গুগলের এডসেন্স পাওয়ার ফলে গুগল থেকে ইনকাম করা যায়। এজন্য যারা গুগল থেকে ইনকাম করতে চান কিংবা গুগলের বিভিন্ন মাধ্যম কে ব্যবহার করে ইনকাম করতে আগ্রহে তাদের এই সম্পর্কে জানার প্রয়োজনীয়তা রয়েছে। 

কিভাবে গুগোল থেকে টাকা আয় করা যায়

বর্তমান সময়ে google থেকে আয় করার জন্য বিভিন্ন ধরনের মাধ্যম ব্যবহার করা হয়। এর মধ্যে অনেকেই গুগল থেকে কিভাবে টাকা ইনকাম করতে হয় তা জানে না। গুগল থেকে কিভাবে টাকা ইনকাম করতে হয় সে ব্যাপারে  আপনাদের সাথে কয়েকটি মাধ্যম শেয়ার করব। 

সাধারণত অনলাইন মাধ্যম থেকে কিংবা গুগল থেকে আয় করার জন্য প্রথমে অবশ্যই একটি ওয়েবসাইট নিয়মিতভাবে টিপস এন্ড স্টপ গুলো সম্পর্কে জানতে হবে। 

কিভাবে অথবা কোন মাধ্যমে অনলাইন থেকে টাকা ইনকাম করা যায় তা নিচে কয়েকটি লিস্ট এর মাধ্যমে গুগল থেকে ইনকাম সম্পর্কে বিষয়গুলো তুলে ধরা হলো :-

১.  Youtube Channel তৈরি করার মাধ্যমে  টাকা আয়।

২. Google Admob ব্যবহারের  এর মাধ্যমে টাকা আয়।

৩. Google AdSense এর মাধ্যমে টাকা আয় করা।

৪. Android App  তৈরি করার মাধ্যমে  টাকা ইনকাম।

উপরোক্ত কিছু ক্যাটাগরি দেখানো হলো এই ক্যাটাগরি ব্যবহার করে মূলত গুগল থেকে টাকা ইনকাম করা যায়। উক্ত ক্যাটাগরি থেকে যে কোন একটি ক্যাটাগরি ব্যবহার করে গুগল থেকে টাকা ইনকাম করতে পারবে। 

উপরে উল্লেখিত যে ক্যাটাগরি গুলো রয়েছে সেগুলো যদি আপনি সঠিক নিয়ম অনুসরণ করার মাধ্যমে ব্যবহার করতে পারেন তাহলে আপনি খুব সহজেই গুগলের মাধ্যমে ভালো পরিমানে টাকা ইনকাম করতে সক্ষম হবেন।

গুগল থেকে টাকা ইনকাম করার ক্ষেত্রে গুগলের কিছু নিয়ম রয়েছে সেগুলো ভালোভাবে জানতে হবে এবং নিয়ম নীতির বাইরে যাওয়া যাবে না। 

 YouTube channel খুলে কিভাবে টাকা আয় করবেন 

একটি ইউটিউব চ্যানেল কিভাবে তৈরি করবেন এবং গুগল থেকে ইনকাম করবেন পাশাপাশি একটি ইউটিউব চ্যানেল থেকে টাকা ইনকাম করার ক্ষেত্রে প্রথমে আপনাকে কি কি করতে হবে তা জানা প্রয়োজন। এজন্য প্রথমে আপনাকে একটি youtube একাউন্ট তৈরি করে নিতে হবে।

পরবর্তীতে সেখান থেকে আপনি অর্থাৎ আপনার ইউটিউব চ্যানেলটি ব্যবহার করে youtube চ্যানেলে প্রতিদিন নতুন নতুন ভিডিও আপলোড করার মাধ্যমে ইনকাম করতে পারবেন। 

তবে আপনি যখন একটি ইউটিউব চ্যানেল তৈরি করবেন সেই ইউটিউব চ্যানেলে ক্রমান্বয়ে এক হাজার subscriber থাকা এবং চার হাজার ঘন্টা পর্যন্ত ওয়াচ টাইম পূরণ হয়ে যাবে তখন থেকে আপনি আপনার youtube চ্যানেলটি ব্যবহার করে মনিটাইজেশন করার মাধ্যমে গুগলের কাছে আবেদন করতে পারবেন। 

এক্ষেত্রে আপনার ইউটিউব চ্যানেলটি যখন মনিটাইজেশন দিবেন সেই ক্ষেত্রে আপনার ইউটিউবে যে ভিডিওগুলো রয়েছে সেগুলোর বিজ্ঞাপন দেখাবে এবং সেই বিজ্ঞাপনগুলোতে যখন বিভিন্ন ভিজিটররা ক্লিক করবে এবং সেখান থেকে ইনকাম করতে পারবেন।

২০২৪ সালে গুগল থেকে ইনকাম
২০২৪ সালে গুগল থেকে ইনকাম

 Google Admob থেকে কিভাবে ইনকাম করা যায়

Google Admob  থেকে বর্তমান সময়ে টাকা আয় করা যায়।  Google Admob করার ক্ষেত্রে অবশ্যই আপনাকে প্রথমে একটি অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করে নিতে হবে। পরবর্তীতে সেটি ব্যবহার করার মাধ্যমে বিজ্ঞাপন গুলো আপনি দেখাতে পারবেন। 

আপনার এপস টি ব্যবহার করে এর ভিতর অবশ্যই আপনার অ্যাপস এর কোড সমূহ বসাতে হবে। যখন আপনি একটি অ্যাপসকে লক করে সেখান থেকে গুগল প্লে স্টোরে বিভিন্ন বিজ্ঞাপন আপলোড করতে থাকবেন। 

যখন আপনার apps টি মানুষ ব্যবহার করবে তখন থেকে বিভিন্ন বিজ্ঞাপন প্রদর্শন করবে এবং সেই বিজ্ঞাপন গুলো ব্যবহার করার মাধ্যমে  Google Admob  এর মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারবেন। 

এখন কিভাবে তৈরি করে টাকা আয় করা যায় তার সম্পর্কে জানার প্রয়োজন। আপনি যদি বিভিন্ন ধরনের ওয়েবসাইট কিংবা যে এন্ড্রয়েড এক সময় রয়েছে সেগুলো ব্যবহার করার মাধ্যমে ইউটিউব চ্যানেলের বিজ্ঞাপন দেখে থাকেন তাহলে অবশ্যই এগুলো গুগল এডসেন্স থেকে দেওয়া বিভিন্ন বিজ্ঞাপন। 

এজন্য যখন আপনি ভালো মানের একটি ইউটিউব চ্যানেল তৈরি করতে পারবেন এবং এন্ড্রয়েড অ্যাপস তৈরি করার মাধ্যমে ভালো মানের ডোমেইনিং হোস্টেল কেনার মাধ্যমে বিভিন্ন ওয়েব সাইটসমূহ তৈরি করতে পারবেন সেগুলো পরবর্তীতে গুগল এডসেন্সে এপ্লাই করতে হবে। 

গুগল এডসেন্সের জন্য গুগলে আবেদন করার পর গুগলে যখন আপনার  Admob,  ইউটিউব চ্যানেল কিংবা ওয়েবসাইটটির বিজ্ঞাপন সমূহ দেখিয়ে থাকবে। এভাবে বিজ্ঞাপন সমূহের মাধ্যমে আপনি টাকা আয় করতে পারবেন। 

সুপ্রিয় পাঠক বৃন্দ, যখন আপনি একটি অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করতে পারবেন সে ক্ষেত্রে অবশ্যই আপনি অনলাইন থেকে খুব ভালো পরিমাণের টাকা উপার্জন করতে পারবেন।

সে ক্ষেত্রে আপনার youtube চ্যানেল কিংবা ওয়েবসাইটটি তৈরি করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। তবে অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করে বর্তমান সময়ে বেশি টাকা ইনকাম করা যায়। 

কেননা বিভিন্ন অ্যাপস সমূহের ভিতরে যে বিজ্ঞাপনগুলো রয়েছে সে বিজ্ঞাপন গুলো প্রয়োগ করার মাধ্যমে গুগল আপনাকে টাকা প্রদান করতে থাকবি।

তবে অবশ্যই আপনাকে একটি কথা বলবো যে আপনি যদি একটি ভালো মানের এন্ড্রয়েড অ্যাপস তৈরি করতে পারেন সে ক্ষেত্রে ভালোভাবে বিভিন্ন বিজ্ঞাপন পাবলিশ করতে পারেন তাহলে গুগল এর মাধ্যমে আপনি একটি ভালো পরিমাণের অনলাইন ইনকাম করতে পারবেন। 

২০২৪ সালে গুগল থেকে ইনকাম (2)
২০২৪ সালে গুগল থেকে ইনকাম (2)

গুগোল টাকা ইনকাম করার আইডিয়া ২০২৪

উল্লেখিত বিভিন্ন বিষয়গুলো আলোচনা করার মাধ্যমে আপনারা বুঝতে  পেরেছেন হয়তো কিভাবে সহজে গুগল থেকে টাকা ইনকাম করা যায়। 

এছাড়াও যদি আপনি আরো বিভিন্ন মাধ্যমকে ব্যবহার করে অনলাইন ইনকাম বিষয়ে জানতে চান তাহলে বললে কি তোর বিভিন্ন পদ্ধতি গুলো প্রয়োগ করার মাধ্যমে গুগল হতে টাকা ইনকাম করতে পারবেন। আপনাদেরকে যে বিষয়গুলো নিয়ে জানানো হয়েছে সেগুলো জানার মাধ্যমে গুগল থেকে টাকা ইনকামের বিষয়টি পরিপূর্ণভাবে জানতে পারবেন।  

তবে অবশ্যই একটি কথা মনে রাখতে হবে যে, গুগলের মাধ্যমে টাকা ইনকাম করার ক্ষেত্রে গুগল করতে কিছু নিয়ম নীতি রয়েছে সে নীতিসমূহ মেনে চলতে হবে। গুগলের প্রদর্শিত নিয়ম-নীতির বাইরে যাওয়া চলবে না। 

যখন আপনি এভাবে অনলাইন থেকে ইনকাম করতে যাবেন তাহলে অবশ্যই আপনি ইনকামের দিকে এগোতে থাকবেন এবং এ সম্পর্কে যথাযথভাবে জানার মাধ্যমে অনলাইনে ইনকাম করতে পারবেন। যদি বিষয়টি সম্পর্কে ভালোভাবে জানতে না পারেন তাহলে অনলাইন ইনকাম করতে পারবেন না। 

উক্ত পোস্টের মাধ্যমে আমরা আপনাদেরকে অনলাইন ইনকাম বিষয়ে এবং বিভিন্ন ওয়েবসাইট ব্যবহার করে অনলাইন ইনকামের বিভিন্ন তথ্য সম্পর্কে আলোচনা করার মাধ্যমে আপনাদেরকে জানিয়েছি। 

আশা করি আমাদের পুষি পড়ার মাধ্যমে আপনারা অনলাইন ইনকাম কিভাবে করতে হবে সে সম্পর্কে যথাযথভাবে জানতে পারার মাধ্যমে উপকৃত হতে পেরেছেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button